Tuesday, 26 May 2020

সাড়ে ৩ লাখ ছাড়িয়ে গেলো সারাবিশ্বে করোনায় মৃত‍‍্যুর সংখ্যা।


বিশ্বে নভেল করোনাভাইরাসে(কভিড-১৯) মৃত্যু সাড়ে তিন লাখ ছাড়ালো। মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৫২ হাজার বেশি মানুষের। মোট আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৮৪ হাজারের বেশি। আর সুস্থ হয়েছে ২৪ লাখ মানুষ।

করোনাভাইরাসে একদিনে আবারো ৪ হাজার প্রাণহানি হয়েছে। বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার মানুষ। মঙ্গলবার সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে মারা গেছে ১ হাজার ২৭ জন, আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৬শ।

এছাড়া যুক্তরাষ্ট্রে ৭৪৪, স্পেনে ২৮০ জন ও মেক্সিকোতে ২৩৯ জনের মৃত্যু হয়েছে। পেরুতে একদিনে শনাক্ত হয়েছে সাড়ে ৫ হাজার রোগী। চিলিতে আক্রান্ত হয়েছেন দুই মন্ত্রী।

জার্মানিতে সামাজিক দূরত্বের বিধিনিষেধ থাকছে ২৯ জুন পর্যন্ত। ইতালিতে দুই মাসের মধ্যে প্রথমবার দুই অঙ্কে নেমে এসেছে মৃত্যুর সংখ্যা।

এদিকে, বৃহস্পতিবার থেকে দুবাইয়ে খোলা হচ্ছে সিনেমা হল ও জিম। ডেনমার্ক সীমান্তে নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছে। সাউথ আফ্রিকায় জুন থেকে খুলছে ধর্মীয় উপাসনালয়। বিশ্বের অন্যতম পর্যটনকেন্দ্র রোমের কলোসিয়াম খুলছে ১ জুন।

তবে নিষেধাজ্ঞা শিথিলের কারণে ইউরোপ ও যুক্তরাষ্ট্রে দ্বিতীয় ধাপে করোনার প্রকোপ বাড়বে বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: