Wednesday, 27 May 2020

নতুন ৭ দেশের সঙ্গে বিমান চলাচল শুরু করবে চিন।


আরও ৭ দেশের সঙ্গে বিমান চলাচল শুরু করতে যাচ্ছে চীন। এসব দেশের জন্য খুব দ্রুত চীনের সীমান্তে কড়াকড়ি শিথিল করা হবে।

দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, অল্প সময়ের মধ্যেই আরও ৭ দেশের সঙ্গে বিমান চলাচল শুরু হচ্ছে।ওই সাত দেশের মধ্যে রয়েছে, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, সিঙ্গাপুর এবং সুইজারল্যান্ড। চলতি মাসের শুরুতেই দক্ষিণ কোরিয়ার সঙ্গে চীনের বিমান চলাচল শুরু হয়। এর আগে দেশটিতে অভ্যন্তরীণ ফ্লাইট চালু হয়েছে।

চীনে করোনার প্রাদুর্ভাবের পর সীমান্তে কড়াকড়ি আনা হয়। এছাড়া বিভিন্ন দেশের সঙ্গে বিমান চলাচলও অনেকটাই কমিয়ে আনা হয়েছে। তবে ধীরে ধীরে আবারও সবকিছু স্বাভাবিক হতে শুরু করেছে।

ফলে ইতিমধ্যেই দেশটিতে কাজে ফিরেছে মানুষ। একই সঙ্গে জীবন-যাত্রাও কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে। এরই অংশ হিসেবে বিভিন্ন দেশের সঙ্গে আবারও বিমান চলাচল শুরু করার পরিকল্পনা করছে চীন।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, চীনে এখন পর্যন্ত ৮২ হাজার ৯৯৫ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত‍্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জন।

দেশটিতে ইতিমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৭৮ হাজার ২৮৮ জন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে অধিকাংশই এখন সুস্থ। সেখানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৭৩টি। অপরদিকে চারজনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

চীন থেকেই প্রাণঘাতী এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটলেও গত কয়েক মাস ধরে আপ্রাণ চেষ্টা চালিয়ে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে চিন। বর্তমানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অন্যান্য দেশের তুলনায় অনেক কম চীনে।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: