Friday, 29 May 2020

সৌদি এবার বিমান চলাচল শুরু করতে যাচ্ছে।



কারফিউ ধীরে ধীরে তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে সৌদি আরবে। আগামী রোববার ৩১ মে থেকে সীমিত পরিসরে চালু হবে অভ্যন্তরীণ ফ্লাইট। দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা বুধবারের এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। প্রতিবেদনে জানানো হয়েছে, প্রথম ধাপে প্রতিদিন দেশের অভ্যন্তরে ৬০টি ফ্লাইট চলাচল করবে।

আগামী ২১ জুন থেকে সৌদি আরবে জারি করা কারফিউ প্রত্যাহার করা হচ্ছে বলে গত ম''ঙ্গলবারের এক প্রতিবেদনে জানায় সৌদি প্রেস এজেন্সি। এছাড়া ৩১ মে থেকে ২০ জুনের মধ্যে খুলে দেওয়া হবে দেশটির মসজিদগু'লোও। নিরাপদ দূরত্ব বজায় রেখে সেখানে মানুষ নামাজ পড়তে যেতে পারবেন। সরকারি ও বেসরকারি খাতের নানা অফিস খুলে দেওয়া হবে একই সময় থেকে।

তবে এখানেও কিছু স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে শুধু পবিত্র মক্কা নগরীতে ব্যতিক্রম থাকবে এই বিধিনিষে'’ধ। সেখানে কারফিউ বহাল থাকবে। কিন্তু কার’ফিউর সময়সীমা কমিয়ে আনা হচ্ছে। সেখানে এখন থেকে কা’রফিউ থাকবে বিকেল ৩টা থেকে সকাল ৬টা পর্যন্ত। সৌদি আরবে করো'না সংক্রমণ রোধে বিভিন্ন স্থানে প্রথমে কারফিউ দেওয়া হয়েছিল।

তবে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দিনে ২৪ ঘণ্টার কা’রফিউ দেওয়া হয় সম্প্রতি। এর আগে রমজানে বেশির ভাগ স্থানে বিকেল ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত কা’রফিউ দেওয়া হয়।সৌদি প্রেস এজেন্সি


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: