Sunday, 31 May 2020

এসএসসি পরীক্ষায় কাতারে বাংলাদেশ স্কুলের সাফল্য জিপিএ- ৫ : ১৫ জন, পাশের হার ৯৬.৮৭



 
আজ ৩১ মে ২০২০ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ঢাকা বোর্ডের অধীনে ফেব্রুয়ারী, ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় কাতারে একমাত্র বাংলাদেশী শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ মাশহুর-উল-হক মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও মহা বিদ্যালয়ের শিক্ষার্থীরা চমৎকার ফলাফল করেছে। ৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৬২ জন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে, ১৫ জন জিপিএ-৫ পেয়েছে এবং ৩৫ জন শিক্ষার্থী জিপিএ-৪.০০ পেয়েছে। পাশের হার ৯৬.৮৭ শতাংশ। অকৃতকার্য হয়েছে  ২ জন। 
এখানে উল্লেখ্য যে,  বাংলাদেশ এমএইচএম স্কুল এন্ড কলেজ কাতারে একমাত্র বাংলাদেশী প্রতিষ্ঠান হওয়ার কারণে মেধা যাচাইয়ের ভিত্তিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা সম্ভব হয় না। ফলে দুর্বল ও মেধাবী উভয় শ্রেণীর ছাত্র-ছাত্রী একসাথে এই প্রতিষ্ঠানে পড়াশোনা করে। একঝাঁক মেধাবী শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম, ছাত্র-ছাত্রীদের অধ্যাবসায় এবং অভিভাবকদের ঐকান্তিক প্রচেষ্টার ফলে এখানে শিক্ষার্থীরা উন্নত ফলাফল করতে সক্ষম হয়। প্রতিষ্ঠানটিতে বাংলাদেশী কারিকুলামের ইংরেজি ভার্সনের বই পাঠদান করা হয়। এই প্রতিষ্ঠানের একটি গৌরবোজ্জ্বল ঐতিহ্য আছে। এই প্রতিষ্ঠান থেকে পাশ করা শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন নামি-দামি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। 

২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীরা যথাক্রমে এলমা হাসেম, ফারহা গণি, নাদিয়া আনজুম, মেরিয়া, শবনম জেরিন, জারিন তাসনিম, তামরিন হোসেন, ঐশ্বর্য তালুকদার, আবদুল্লাহ আরফান, শাদমান রহমান, মোহাম্মদ আহনাফ জাইমে, তানভির আবদুল নূর, আল ওয়ালিদ, উম্মে হাবিবা ও তানজিম আহমেদ।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: