Wednesday, 10 June 2020

সিঙ্গাপুরে পুনরায় কাজ শুরু করার জন্য 40 ডর্ম থেকে 5,500 অভিবাসী শ্রমিক অনুমোদিত

সিঙ্গাপুর - প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হওয়ার পরে, মঙ্গলবার (৯ জুন) থেকে এখানে ৪০ টি ছাত্রাবাসের প্রায় সাড়ে ৫ হাজার অভিবাসী কাজ শুরু করার জন্য সাফ করা হয়েছে।

তারা 60০ টি ছাত্রাবাসের প্রথম ব্যাচের মধ্যে ছিল যা সরকার গত সপ্তাহে কোভিড -১৯ সংক্রমণের বিষয়ে সাফ ঘোষণা করেছিল।

বাকি ২০ টি ছাত্রাবাস এখনও প্রয়োজনীয় ব্যবস্থা করার প্রক্রিয়াধীন রয়েছে যা তাদের বাসিন্দাদের কাজ শুরু করতে দেয়।

জনশক্তি মন্ত্রক (এমওএম) আরও জানিয়েছে, মঙ্গলবার কোভিড-মুক্ত তালিকায় আরও ৩০ টি আস্তানা যুক্ত করা হয়েছে।

এই ৩০ টি ডরমে একটি উদ্দেশ্যমূলকভাবে নির্মিত ডরমেটরি (পিবিডি), আটটি পিবিডিতে উদ্ধারকৃত শ্রমিকদের ১৪ টি ব্লক এবং ২৯ টি কারখানায় রূপান্তরিত ডরমেটরিগুলি এবং নির্মাণ অস্থায়ী কোয়ার্টারের অন্তর্ভুক্ত রয়েছে।

সরকারের নির্দেশ অনুসারে তারা প্রয়োজনীয় প্রস্তুতি নিলে তাদের ৮,৪০০ অভিবাসী কর্মীরা কাজে ফিরতে পারবেন।

তারা ৪০,০০০ শ্রমিককে যোগ দেবেন, যারা কোভিড -১৯ সাফ হয়ে গেছে এবং যারা কাজটিতে ফিরে আসতে পারেন, কর্তৃপক্ষের অনুমোদনের অপেক্ষায়।
৫,৫০০ কর্মী যাঁরা পুনরায় কাজ শুরু করার অনুমোদন পেয়েছেন তারা এখন তাদের এসজিওয়ার্কপাস অ্যাপে একটি "সবুজ" অ্যাক্সেসকোড দেখতে পাবেন, তবে তাদের সংস্থাগুলিও আবার কাজ শুরু করার অনুমোদন পেয়েছে।

অ্যাক্সেস কোড বৈশিষ্ট্যটি সবুজ স্থিতি দেখায় যদি কোনও শ্রমিক কোভিড-মুক্ত হয়, তাদের নিয়োগকর্তাকে পুনরায় কাজ শুরু করার অনুমোদন দেওয়া হয়েছে এবং তারা যে আস্তানায় অবস্থান করছে তাও সাফ হয়ে গেছে।

সমস্ত বিদেশী কর্মীদের অবশ্যই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে হবে এবং সবুজ স্থিতি প্রদর্শিত হলেই তারা তাদের আস্তানা কাজ করতে পারে।

বুধবার এমওএম ডরমে শ্রমিকদের কাজে ফিরে আসতে সক্ষম হওয়ার জন্য একটি তিন-পদক্ষেপ প্রক্রিয়াটির রূপরেখা প্রকাশ করেছে।

প্রথমে, ডর্ম অপারেটরদের তাদের নিয়োগকর্তা সহ শ্রমিকদের জন্য স্তব্ধ বাছাই এবং ড্রপ-অফের ব্যবস্থা করতে হবে।

দ্বিতীয়ত, নিয়োগকারীদের এমওএম ডাটাবেসে তাদের কর্মীদের আবাসিক ঠিকানাগুলি নিশ্চিত বা আপডেট করতে হবে।

এবং তৃতীয়ত, শ্রমিকদের তাদের তাপমাত্রা প্রতিদিন দুবার রেকর্ড করতে FWMOMCare অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে এবং তাদের লক্ষণ রয়েছে কিনা তা নির্দেশ করতে হবে। তাদের আবাসিক ঠিকানাও তাদের প্রতিবেদকের কাছে জানাতে হবে যা তাদের নিয়োগকর্তা এবং শয়নকক্ষ অপারেটরের রেকর্ডের সাথে মেলে।

এমওএম জানিয়েছে, প্রথম ব্যাচ থেকে ২০ টি ছাত্রাবাসের অনুমোদনের বিলম্ব দ্বিতীয় এবং তৃতীয় পদক্ষেপের কারণে ছিল, এমওএম জানিয়েছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে যে কর্মীদের এবং তাদের নিয়োগকর্তাদের অ্যাপে অ্যাক্সেস কোড বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সহায়তা করার জন্য একটি আন্তঃ-এজেন্সি অপারেশন সেন্টার স্থাপন করা হয়েছে।

বৈশিষ্ট্যটি শ্রমিক, ছায়াছবি অপারেটর এবং নিয়োগকারীদের কোনও কর্মীকে কাজকর্মের কাজ ছেড়ে যাওয়ার অনুমতি দেয় কি না সে সম্পর্কে একটি স্পষ্ট ইঙ্গিত দেয়।

এমওএম জানিয়েছে যে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার সময় কিছু সমস্যার মুখোমুখি হয়েছে তা সম্পর্কে কিছু মতামত পেয়েছে, কিছু শ্রমিক পাশ দিয়ে কাজ করার অনুমতি দেওয়া সত্ত্বেও বিভিন্ন স্ট্যাটাস দেখিয়েছে।

এই সমস্যাগুলি এমওএম এর অনলাইন সিস্টেমগুলির মাধ্যমে তাদের কর্মীদের আবাসিক ঠিকানাগুলি আপডেট না করার বা এই সময়ের মধ্যে কাজ করার অনুমোদন না প্রাপ্ত সংস্থাগুলির মতো কারণে উত্থিত হতে পারে। এমওএম জানিয়েছে যে এই সমস্যাগুলি সমাধান করার জন্য অনলাইনে তথ্য পাওয়া যায়।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: