Friday, 12 June 2020

কোরিয়ায় বাংলাদেশী ছাত্র গ্রেফতার করা হয়েছে সে জি১ ভিসা তৈরীতে সহায়তা চক্রের সদস‍্য

কোরিয়ায় জি-১ ভিসা করতে সহায়তাকারী প্রতারক চক্রের একজন বাংলাদেশী স্টুডেন্ট গ্রেফতার।

কোরিয়াতে চাকুরী করতে প্রত্যাশী বাংলাদেশীদের অবৈধভাবে কোরিয়ায় প্রবেশ করিয়ে মিথ্যা তথ্য দিয়ে শরণার্থী ভিসা আবেদন করার প্রলোভনকারী এক প্রতারক বাংলাদেশী স্টুডেন্টকে গ্রেফতার করেছে কোরিয়ার ইমিগ্রেশন পুলিশ।

পুলিশের তথ্যমতে, ২০১৮ সালের জানুয়ারী থেকে গত বছরের সেপ্টেম্বর পর্যন্ত চীনের একটি বিশ্ববিদ্যালয়ে ১২ বাংলাদেশী শিক্ষার্থী ভর্তি করানোর পরে টুরিস্ট ভিসায় কোরিয়া প্রবেশ করিয়ে বৈধ করানোর প্রলোভন দেখায় এই প্রতারক।

প্রতারক এই শিক্ষার্থী সকলের শরনার্থী ভিসা আবেদনের ক্ষেত্রে “বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সদস্য হিসাবে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ (আ.লীগ) থেকে রাজনৈতিক নির্যাতন গ্রহণের” মিথ্যা ডকুমেন্টস তৈরি করে শরণার্থী ভিসার আবেদন করান।

তদন্ত অনুসন্ধানে জানা যায় যে,কোরিয়া প্রবেশ করিয়ে শরণার্থী আবেদন পর্যন্ত সহয়তা করা পর্যন্ত তিনি প্রত্যেকের নিকট থেকে বাংলাদেশী ৮ লক্ষ টাকা করে নিয়েছেন।

প্রতারক এই শিক্ষার্থী ২০১৬ সালে কোরিয়ায় প্রবেশ করেছিলেন এবং বর্তমানে তিনি ছুংনাম প্রদেশের সসানের একটি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তি হয়েছেন। তিনি আগেও এই বিশ্ববিদ্যালয়ে স্নাতক শেষ করেছেন।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: