Wednesday, 17 June 2020

বাল্য বিয়ের দায়ে কাজী, বর ও কনের ভাইকে জেল।



রাজবাড়ীর বালিয়াকান্দিতে বাল্য বিয়ের দায়ে কাজী ও কনের বড় ভাইকে ৬ মাসের এবং বরকে ১ বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বাল্য বিয়ে পড়ানোর দায়ে কাজীর লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়।

এ সময় স্থানীয় মাতুব্বরের বাড়িতে বিয়ে অনুষ্ঠিত হবার অপরাধে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের দরিপাড়া গ্রামের মাতুব্বর মো. নিজাম উদ্দীনের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার এ কে এম হেদায়েতুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) এস এম আবু দারদা যৌথভাবে অভিযান পরিচালনা করে আসামিদের আটক করে।

পরে সন্ধ্যায় নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) এস এম আবু দারদা।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন বহরপুর ইউনিয়নের রায়পুর গ্রামের মৃত মহসিন মণ্ডলের ছেলে কাজী আব্দুর রহমান (৪২), কনের বড় ভাই ইসলামপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের নাজির শেখের ছেলে নাজমুল শেখ (২২) ও বর বহরপুর ইউনিয়নের ডহরপাচুরিয়া গ্রামের জব্বার মণ্ডলের ছেলে সরুজ মণ্ডল (২২)।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম হেদায়েতুল ইসলাম বলেন, গত শুক্রবার একটি মাধ্যমে খবর পাওয়া যায় বহরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির এক ছাত্রীকে বাল্য বিয়ে দেওয়া হচ্ছে। এমন খরবে স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশ দিয়ে সেদিন বিয়ে বন্ধ করে দেওয়া হয়।

কিন্তু বুধবার বিকালে স্থানীয়রা খবর দেয় মেয়ে পক্ষ গোপনে অন্য গ্রামের মাতুব্বর নিজামের বাড়িতে রাতে বিয়ের আয়োজন করা হবে। এমন খবরে সত্যতা সাপেক্ষে তাদেরকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড প্রদান করা হয় এবং কাজীর লাইসেন্স বাতিলের জন্য সুপারিশ করা হয়।

তথ্য সূত্রঃ বিডি প্রতিদিন/কালাম



শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: