Wednesday, 10 June 2020

কানাডা পাঠানোর কথা বলে ভারতে আটকে টাকা আদায়।মানব পাচারকারি গ্রেফতার

মানবপাচার চক্রের মূল হোতা আবু তাহের প্রধানকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাব। নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তবালী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-১১ এর সদস্যরা।

র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল বুধবার রাত সাড়ে ৯টায় পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গ্রেফতারকৃত আবু তাহের প্রধানসহ তার তিন সহযোগী মানবপাচার চক্রের সাথে জড়িত।

তারা নোয়াখালীর চাটখিল উপজেলার ভরতপুর এলাকার সাইদুল হকের ছেলে মিজানুর রহমানের ছোট ভাই মেহেদী হাসান (২৪) ও তার চাচাতো ভাই নাসিম চৌধুরীসহ (৪০) আরও অজ্ঞাতনামা অনেককে কানাডায় পাঠানোর নামে ভারতে পাচার করে জিম্মি ও নির্যাতন করতো।

মানবপাচারকারীরা এসময় মিজানুর রহমানের দুই ভাইয়ের কাছ থেকে ৩ হাজার ইউএস ডলার, ভারতীয় রুপি, আনুমানিক এক লাখ টাকা মূল্যের ২টি মোবাইল ফোন, হাতঘড়িসহ অন্যান্য জিনিসপত্র যাহার মূল্য অনুমানিক এক লাখ টাকা নিয়ে নেয়।

একই সময় এ চক্র নগদ ও বিকাশের মাধ্যমে তাদের কাছ থেকে ৩৩ লাখ টাকাসহ সর্বমোট ৪০ লাখ টাকা হাতিয়ে নেয় বলে উল্লেখ করা হয় ওই প্রেস বিজ্ঞপ্তিতে।

এ ঘটনায় মিজানুর রহমান (৪২) বাদী হয়ে ঢাকার তেজগাঁও থানায় একটি মানবপাচার মামলা (মামলা নং-০৯, তারিখ-১০/০৬/২০২০) করেন। ওই মামলার প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি দল আসামিদের গ্রেফতারে অভিযান চালিয়ে বুধবার দুপুর ২টায় নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানাধীন বক্তাবলী এলাকা থেকে আবু তাহের প্রধানকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতার হওয়া আবু তাহের প্রধানের বাবার নাম ফকির চাঁন। তার বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলী উত্তর গোপালপুর এলাকায়।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: