Saturday, 6 June 2020

দেশে আটকে পড়া ইতালি প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট।



করোনার কারণে ঢাকায় আটকে পড়া ইতালি প্রবাসী ২৬৫ জন যাত্রী নিয়ে একটি বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে বাংলাদেশ বিমান।
আগামী শুক্রবার (১২ জুন) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৭ টা ৪৫ মিনিটে রোমের ফিউমিচিনো বিমানবন্দরের উদ্দেশে বিমানটি ছেড়ে যাবে।
শুক্রবার রাতে ইতালির বাংলাদেশ দূতাবাস জানায়, ছুটিতে দেশে এসে করোনার কারণে বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের ফেরাতে এই বিশেষ ফ্লাইটের আয়োজন করা হয়েছে। ফ্লাইটটি ওইদিন স্থানীয় সময় বিকাল ৫টা ৩০ মিনিটে রোমে পৌঁছানোর কথা রয়েছে।
বিশেষ এ ফ্লাইটে শুধুমাত্র ইতালির বৈধ কাগজধারী ২৬৫ জন যাত্রী ফিরে যেতে পারবেন। বাংলাদেশের ইতালি দূতাবাসের সহায়তায় এ ফ্লাইটটি পরিচালনার অনুমতি পাওয়া গেছে বলে জানান বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার।
রাষ্ট্রদূত বলেন, ‘নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় কয়েক হাজার প্রবাসী বাংলাদেশ থেকে ইতালি ফিরতে পারছেন না। এসব প্রবাসীদের কথা মাথায় রেখে আমরা বাংলাদেশ বিমান ও ইতালির প্রশাসনের সাথে যোগাযোগ করি। ইতালিয়ান দূতাবাসের সহায়তায় এই ফ্লাইট পরিচালনার অনুমতি পাই।’
সম্প্রতি বাংলাদেশ বিমানের ওয়েবসাইটে ওই ২৬৫ জন যাত্রীর তালিকা প্রকাশ করে ঢাকা ও চট্টগ্রামের নির্ধারিত অফিসে যোগাযোগ করে টিকেট সংগ্রহের অনুরোধ করা হয়।
উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে প্রায় তিন হাজার ইতালি প্রবাসী বাংলাদেশে আটকে আছেন। অনেকের ছুটি শেষ হয়ে গেলেও ফ্লাইট বন্ধ থাকার কারণে ফিরে যেতে পারছেন না। নির্ধারিত সময়ের মধ্যে ফেরত যেতে না পারলে অনেকেই চাকরি হারাতে পারেন বলে ধারণা করা হচ্ছে।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: