Monday, 29 June 2020

মালয়েশিয়ার সব থিম পার্ক খুলছে

বিশ্বের সবচেয়ে বৃহৎ শিল্পের মধ্যে পর্যটন খাত অন্যতম। করোনা ভাইরাস আতঙ্কে সারা পৃথিবীতে পর্যটকদের ভ্রমণ বাতিল ও বিভিন্ন বিধিনিষেধের কারণে বিরূপ প্রভাব পড়েছে এই খাতে। তবে মালয়েশিয়ায় যেহেতু আক্রান্তের সংখ্যা কমে সুস্থের হার বেশি হচ্ছে, সেহেতু ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে যাচ্ছে মালয়েশিয়ার জনজীবন।
মালয়েশিয়ার জীবনযাত্রা আরো স্বাভাবিক করতে আগামী ১ জুলাই থেকে খুলে দেয়া হচ্ছে মালয়েশিয়ার সমস্ত থিম পার্কগুলিকে। স্থানীয় সময় সোমবার (২৯ জুন) দেশটির প্রতিরক্ষা মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব কোভিড-১৯ এর নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন।
তিনি জানান, দর্শনার্থীদের পার্কে প্রবেশের সময় অবশ্যই 'মাইসেজাহতেরা' অ্যাপ্লিকেশনটিতে রেজিস্ট্রেশন করতে হবে এবং শরীরের তাপমাত্রা যাচাই করতে হবে এবং নিজেকে সুরক্ষা রাখতে স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া বাধ্যতামূলক। পার্কের বিভিন্ন স্থানে পরিচ্ছন্নতার ব্যবস্থাও জোরদার করা হয়েছে। সেই সাথে যে সমস্ত থিম পার্ক এবং শপিংমলগুলির অপারেটরদের অবশ্যই সর্বদা সামাজিক দূরত্বের মতো স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলতে হবে।
পার্কে অন্যরকম মজার সময় কাটাতে পারবে জেনে উচ্ছ্বসিত দর্শনার্থীরা। তবে বিধিনিষেধ মেনেই মিলছে সেসব স্থানে ঢোকার অনুমতি।
এদিকে, দেশটিতে প্রায় ৫৪টি নিবন্ধিত থিম পার্ক রয়েছে এসব পার্কগুলো খোলা হলে প্রায় ১০ হাজার কর্মী পুনরায় কাজে ফেরার সুযোগ পাবেন বলেও তিনি জানান।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: