Sunday, 28 June 2020

টাঙ্গাইলের সখীপুরে মানবধিকার কর্মি হাশেমের উপর হামলা।

টাঙ্গাইলের সখীপুরের মানবাধিকার কর্মী আবুল হাশেম দুর্জয়ের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। 
গতকাল শনিবার সন্ধ্যায় কালমেঘা নাগের চালা বাজারে এ ঘটনা ঘটে। ৫-৬জন সন্ত্রাসী লাঠি নিয়ে এ হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। 
এতে তাঁর মাথা ফেটে যায় ও এক পা ভেঙে গেছে বলে তিনি দাবি করেন। এ সময় স্বজনরা রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 
আজ রোববার তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

আবুল হাশেম দুর্জয় গত উপজেলা চেয়ারম্যান নির্বাচনে বিকল্পধারা বাংলাদেশ মনোনীত কুলা মার্কায় সখীপুরে নির্বাচন করেছিলেন। তিনি জাতীয় যুক্তফ্রন্টের সদস্য, নতুন প্রজন্ম জাতীয় ঐক্য পরিষদের আহ্বায়ক ও ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অব বাংলাদেশ ফাউন্ডেশন নামের একটি মানবাধিকার সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান বলে দাবি করেন। এছাড়াও তিনি পল্লীটিভির স্থানীয় প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আবুল হাশেম দুর্জয় মুঠোফোনে জানান, আহত হওয়ায় ও গাজীপুরে চিকিৎসা নেওয়ায় তিনি এ বিষয়ে সখীপুর থানায় কোনো অভিযোগ করার সুযোগ পাননি। তবে চিকিৎসা নেওয়ার পর তিনি আইনের আশ্রয় নেবেন বলে জানান তিনি। তবে তিনি বলেন, সন্ত্রাসীদের কাউকে তিনি চিনতে পারেনি।

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) এএইচএম লুৎফুল কবির জানান, আবুল হাশেম দুর্জয় নামের কোনো ব্যক্তি এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ করেননি। তবে অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: