Saturday, 13 June 2020

১৫ জুন হতে সমস্ত রেনুভেশনের কাজের অনুমতি দিয়েছে সিঙ্গাপুর।

সিঙ্গাপুর - সোমবার (১৫ জুন) থেকে অনাবাসিক প্রাঙ্গনে নতুন ও পূর্বে স্থগিত সংস্কার কাজসহ সকল ধরণের সংস্কার কাজকে কাজ শুরু করার জন্য আবেদন জমা দেওয়ার অনুমতি দেওয়া হবে বলে শনিবার বিল্ডিং অ্যান্ড কনস্ট্রাকশন অথরিটি (বিসিএ) জানিয়েছে।

পুনরায় শুরু করার অনুমোদন সংস্থাগুলির জনবল ও সরবরাহের প্রাপ্যতার উপর নির্ভর করবে।

যদি সংস্থাগুলি নির্মাণ কাজের অনুমতি এবং এস পাসধারীদের নিয়োগ দেয় এবং যদি এই শ্রমিকরা স্থগিত আবাসিক সংস্কার কাজ পুনরায় চালু করতে পূর্বে অনুমোদিত আবেদনগুলিতে তালিকাভুক্ত না হয় তবে সংস্থাগুলিকেও বিসিএতে আবেদন জমা দিতে হবে

পূর্বে, কেবলমাত্র সার্কিট ব্রেকার সময়কালের জন্য স্থগিত হওয়া প্রকল্পগুলি পুনরায় কাজ শুরু করতে প্রয়োগ করতে পারে to

১ জুন সার্কিট ব্রেকারের সময় শেষ হওয়ার পর থেকে ১৯ হাজারেরও বেশি স্থগিত হোম সংস্কার প্রকল্পগুলি পুনরায় চালু হওয়ার অনুমোদন পেয়েছে।

বিসিএ কাজ পুনরায় শুরু করতে তিন শতাধিক নির্মাণ প্রকল্পকেও অনুমোদন দিয়েছে।

কর্তৃপক্ষ তাদের আরও 250 টি প্রকল্পের নির্মাণ সংস্থাগুলির সাথে নিবিড়ভাবে কাজ করছে যাতে তাদের প্রকল্পগুলি নিরাপদে পুনরায় শুরু করতে প্রয়োজনীয় প্রয়োজনীয়তা মেটাতে সহায়তা করে।

বিসিএ সিঙ্গাপুর ঠিকাদার ঠিকাদার সমিতি এবং সিঙ্গাপুরের মাইক্রো বিল্ডার্স অ্যাসোসিয়েশন সহ ট্রেড অ্যাসোসিয়েশন এবং চেম্বারের সাথে কাজ করেছে, যাতে নির্মাণ কাজ পুনরায় শুরু করা সংস্থাগুলির জন্য গাইডলাইন তৈরি করা যায়।

সংস্থাগুলি এই ওয়েবসাইটটিতে একটি অনলাইন স্ব-মূল্যায়ন ফর্ম পূরণ করে কাজটি পুনরায় শুরু করার জন্য তাদের তৎপরতার মূল্যায়ন করতে পারে যা কোনও প্রকল্প পুনরায় চালু করার প্রয়োজনীয় মানদণ্ডগুলি পূরণ করে যদি অ্যাক্সেস করবে।

স্ব-মূল্যায়নের ফলাফলের ভিত্তিতে, যে সংস্থাগুলি পুনরায় প্রকল্প শুরু করতে প্রস্তুত তারা কাজ পুনরায় আরম্ভের অনুমোদনের জন্য আবেদন করার জন্য একটি লিঙ্ক সহ একটি ইমেল পাবেন।

বিসিএর কাছ থেকে অনুমোদন পাওয়ার পরে, বেসরকারি আবাসিক সম্পত্তি এবং আবাসন বোর্ড প্রাঙ্গনে বসবাসকারী নির্মাণ শ্রমিকরা কাজ শুরু করতে পারেন।

ছাত্রাবাসগুলিতে বসবাসরত শ্রমিকরা তাদের ছাত্রাবাসগুলি পরিষ্কার করার পরেই কাজ করতে পারবেন।

সমস্ত নির্মাণ শ্রমিক যারা ওয়ার্ক পারমিট বা এস পাসধারীরা তাদের কাজ শুরু করার পরে পরবর্তীকালে নিয়মিত কোভিড -১৯ পরীক্ষা করাতে হবে।

বিসিএ এই পরীক্ষাগুলির সময়সূচী তৈরিতে সংস্থাগুলিকে সহায়তা করবে।

স্থানীয় অভ্যন্তরীণ নকশা সংস্থা টিবিজি ইন্টিরিয়র ডিজাইন এর 12 টি স্থগিত হোম সংস্কার প্রকল্পগুলি এই মাসের শুরুতে পুনরায় কাজ শুরু করতে সক্ষম হয়েছে।

ফার্মের পরিচালক মাইকেল ওং জানিয়েছেন, তাঁর পাঁচটি নতুন প্রকল্প রয়েছে যা স্থগিত রয়েছে।

তিনি বলেছিলেন: “বাড়ির মালিকরা সংস্কার শুরু করতে খুব আগ্রহী। তারা খুশি হবে যে আমরা এখন নতুন প্রকল্প শুরু করার অনুমোদন চাইতে পারি।

 সুত্র:Strait time


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: