Wednesday, 10 June 2020

ভালুকায় জেএমবির তিন সদস্য আটক করা হয়েছে

ভালুকা উপজেলায় জামাতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর তিন সদস্য আটককে করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের নলুয়া কুড়ি এলাকা থেকে তাদেরকে আটক করে র‌্যাব-১৪ এর একটি দল। র‌্যাবের দাবি, এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম ও লিফলেট উদ্ধার হয়েছে।

আটককৃতরা হলেন- উপজেলার ঢাকুরিয়া গ্রামের মঞ্জরুল ইসলাম (৪৪) ও বাটাজোর গ্রামের রহুল আমীন তালুকদার ওরফে তৌফিক (৪২) এবং সখীপুর উপজেলার ইছাদিঘী গ্রামে আশরাফ খান (৪০)।

র‌্যাব-১৪ থেকে জানানো হয়, উপজেলার নলুয়া কুড়ি এলাকায় আমছার আলী মন্ডল নামের এক ব্যক্তির বাড়ির পূর্ব পার্শ্বে পরিত্যক্ত টিনসেড একটি ঘরে নিষিদ্ধ ঘোষিত জেএমবির কয়েক জন সদস্য একত্রিত হয়ে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিবা গত রাত ৩ টার দিকে র‌্যাব-১৪ একটি দল সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় মঞ্জরুল ইসলাম, রহুল আমীন তালুকদার ওরফে তৌফিক ও আশরাফ খানকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম ও লিফলেটসহ চারটি মোঠো ফোন উদ্ধার করা হয়েছে। আটক কৃতদের নামে ভালুকা মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি প্রক্রিয়াধীন।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: