Thursday, 25 June 2020

মালয়েশিয়ায় পাচারকারীর হাতে বন্দি ১৩ বাংলাদেশিসহ উদ্ধার ২৮ জন

মালয়েশিয়ায় পাচারের শিকার ঘরে বন্দি থাকা অবস্থায় ১৩ বাংলাদেশিসহ ২৮ জনকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫জুন) ভোররাত আড়াইটার সময় একটি ঘর থেকে উদ্ধার করে কুলিম জেলা পুলিশের কার্যালয় নিয়ে আসে।

কুলিম জেলা পুলিশ সুপার আজহার হাশিম জানান, গোপন তথ্যের ভিত্তিতে আলোস্টারের কুলিমে তামান এমবিআই দেছাকু পাডাং সেরাইয়ের একটি ঘরে অভিযান চালিয়ে ২৮ জনকে উদ্ধার করে। উদ্ধার হওয়াদের মধ্যে তিন দেশের নাগরিকদের পাওয়া গেছে।

যথাক্রমে পাকিস্তানের ৭, বাংলাদেশের ১৩ ও ইন্ডিয়ার ৮ জন।যাদের বয়স আনুমানিক ২১ থেকে ৪৪ বছর। উদ্ধার হওয়াদের কাছে কোন বৈধ কাগজপত্র ছিল না বলে জানায় পুলিশ। পুলিশের অভিযানের সময় ঐ ঘরে পাহারাদার এক জন পালিয়ে যায়।

তবে একটি প্রায়ভেট কার জব্দ করে পুলিশ। পুলিশ সুপার আজহার বলেন, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে, তাদেরকে কুয়ালালামপুর থেকে অস্থায়ী হিসাবে ঐ বাড়িতে রাখা হয়েছে। তিনি আরো যোগ করেন, তাদেরকে অন্য কোথাও পাচারের উদ্দেশ্যে এ বাড়িতে রাখা হয়।

পুলিশ প্রায়ভেট কারের মালিকের ব্যাপারে তদন্ত শুরু করেছে। এদিকে ২৮ জন বিদেশি অভিবাসীদের উদ্ধারের ঘটনায় মানবপাচার চোরাচালান আইনের ২০০৭ এর ৪৪ ধারায় তদন্ত শুরু করেছে।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: