Saturday, 13 June 2020

সংসদে যাঁদের যেতে মানা!



করোনার হানায় নাস্তানাবুদ গোটা বিশ্ব। মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে-দেশে নেওয়া হয়েছে নানা ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা। বিভিন্ন প্রতিষ্ঠানও স্বাস্থ্যবিধি মেনে নিজেদের মতো সতর্কতা অবলম্বন করেছে। জাতীয় সংসদও এর বাইরে নয়। করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে ৩৩ জন সংসদ সদস্যকে (এমপি) চলতি বাজেট অধিবেশনে যোগ না দিতে অনুরোধ করা হয়েছে, যাঁদের বেশির ভাগই প্রবীণ। এই অধিবেশনের আসনবিন্যাসও করা হয়েছে স্বাস্থ্যবিধি মেনে। এ অনুযায়ী প্রতিদিন সর্বোচ্চ ৮৫ জন এমপি উপস্থিত থাকছেন।
ক্ষমতাসীন আওয়ামী লীগ ও জাতীয় সংসদ সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। সূত্র মতে, অনুরোধ জানানোর পরও অধিবেশন শুরুর দিন গত ১০ জুন সংসদে উপস্থিত হওয়ায় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন দুজন এমপিকে ভর্ৎসনা করেন। তাঁরা হলেন সাবেক তথ্যমন্ত্রী ও জামালপুরের সরকারদলীয় এমপি আবুল কালাম আজাদ ও রাজবাড়ীর কাজী কেরামত আলী। কেরামত আলীর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত।
সূত্র জানায়, অভিবেশনে যোগ না দিতে অনুরোধ জানানো ৩৩ এমপির তালিকায় ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি এবং জেপির সদস্য রয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত এবং কমপক্ষে দুজনের পরিবারের সদস্যরা করোনা পজিটিভ।



শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: