Saturday, 13 June 2020

শত চেষ্টা করেও করোনা থেকে বাঁচতে পারবেন না সরকারকে উদ্দেশ্য করে বলেন "মান্না"

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সরকারকে উদ্দেশে করে বলেছেন, যতই চেষ্টা করেন করোনা ভাইরাস থেকে বাঁচতে পারবেন না। 
প্রথমে আপনারা বলেছিলেন, নেত্রী করোনার চাইতে শক্তিশালী। এখন আপনাদের নেত্রীই বলেছেন, করোনা শক্তিশালী তা বুঝতে পেরেছেন।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে করোনা উত্তরণে নাগরিক ভাবনা ও আমাদের ভবিষ্যৎ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ প্রজন্মের উদ্যোগে আলোচনা সভায় জাফরুল্লাহ চৌধুরীসহ করোনা আক্রান্তদের রোগ মুক্তি কামনা ও চিকিৎসা পেয়ে না পেয়ে এই মহামারিতে যারা মারা গেছেন তাদের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, করোনা কবে যাবে তা কেউ বলতে পারছেন না। খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থাই বলতে পারছে না। অথচ সরকারের কাছে এর গুরুত্ব নেই। সরকার লকডাউন তুলে নিয়েছে। সরকারের মনোভাব এমন যে, করোনায় মারা যাক মানুষ তবুও দুর্ভিক্ষ না হোক।

তিনি বলেন, লোকজন আক্রান্ত হয়ে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতলে ঘুরছে। ভর্তি হতে না পেরে মারা যাচ্ছে। তবে সরকারের ঘনিষ্ঠ যারা তারা ১০ মিনিটে টেস্ট করতে পারছেন।

সভায় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সংসদ সদস্য যারা আছেন তাদের নিজ এলাকায় চিকিৎসা নেওয়ার নির্দেশ দিতে হবে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের নিজ নিজ ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিতে হবে। এভাবে নিয়ম করলে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি হবে।

তিনি বলেন, সংসদ সদস্য পাপুলসহ বড় বড় দুর্নীতিবাজদের কাছ থেকে টাকা নিয়ে করোনা ফান্ড তৈরি করতে হবে।

জাতীয়তাবাদী মুুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় ইন্টারনেটে যুক্ত হন বিএনপির সাবেক নেতা কর্নেল (অব.) অলি আহমদ, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, অধ্যাপক আসিফ নজরুল, ডাকসু ভিপি নুরুল হক। এছাড়া সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: