Sunday, 7 June 2020

বাংলাদেশ থেকে লন্ডন, কাতার রুটে শিগগির চালু হচ্ছে ফ্লাইট



বাংলাদেশ থেকে লন্ডন, কাতার রুটে শিগগির চালু হচ্ছে ফ্লাইট 
চীন ছাড়া আন্তর্জাতিক সব রুটে আড়াই মাস ধরে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ রয়েছে।গত ১ জুন থেকে দেশের অভ্যন্তরীণ তিনটি রুটে ফ্লাইট চালু করা হয়েছে। এ ক্ষেত্রে নিজেদের কিছুটা সফল মনে করায় বাংলাদেশ থেকে এবার লন্ডন ও কাতার রুটে সরাসরি ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে যাচ্ছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।আজ শনিবার বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন,











যুক্তরাজ্যে যাত্রীবাহী ফ্লাইট চলাচলের ব্যাপারে কোনো বিধি–নিষেধ নেই। তাই সেখানে ফ্লাইট চলাচলে যে নিষেধাজ্ঞা ছিল, সেটি তুলে নেওয়া হতে পারে।এ ছাড়া মধ্যপ্রাচ্যের আরেকটি রুট কাতারেও ফ্লাইট চালু হতে পারে।বেবিচক সূত্রে জানা গেছে, চলতি সপ্তাহেই যুক্তরাজ্য ও কাতারে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত আসতে পারে।











কাতার এয়ারওয়েজ দোহা থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে চাচ্ছে। তবে কাতারে কোনো বাংলাদেশি যাত্রী যেতে পারবেন না। করোনা ভাইরাসের ঝুঁকির মধ্যে থাকায় সেখানে বাংলাদেশির ভ্রমণে রয়েছে নিষেধাজ্ঞা। সে জন্য ট্রানজিট যাত্রীরা কাতার হয়ে অন্য দেশে যেতে পারবেন। যুক্তরাজ্যে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টার রুটে সরাসরি ফ্লাইট চলতে পারবে। এ ছাড়া অন্য কয়েকটি রুটেও সরাসরি ফ্লাইট চালুর ব্যাপারে উদ্যােগ নিয়েছিল বেবিচক। কিন্তু দেশের করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সেই উদ্যােগ থামকে গেছে।











এদিকে,সংযুক্ত আরব আমিরাত সরকার যাতায়াত নিয়ন্ত্রণে বিধিনিষেধ শিথিল করায় ও বিমানবন্দরগুলো ফের চালু করার ঘোষণা দেওয়ায় ফ্লাই দুবাই ভারত ও পাকিস্তানের একাধিক শহরসহ কয়েকটি দেশে প্রত্যাবাসন ফ্লাইট শুরু করছে।দুবাই-ভিত্তিক স্বল্প ব্যয়ের বাহক ফ্লাই দুবাই শুক্রবার বলেছে যে, তারা আটকে পড়া যাত্রীদের সুবিধার্থে ১১ টি দেশের একাধিক শহরে বিশেষ প্রত্যাবাসন বিমান শুরু করবে।








সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা এবং ভারত, পাকিস্তান, বাংলাদেশ, ইরান, বুলগেরিয়া, ফিনল্যান্ড, জর্জিয়া, কিরগিজস্তান, রোমানিয়া, সার্বিয়া এবং ইউক্রেনের নাগরিকরা আজ থেকে ফ্লাইডুবাই ওয়েবসাইটে বিশেষ প্রত্যাবাসন ফ্লাইটে তাদের আসন বুক করতে পারবেন।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: