Friday, 12 June 2020

পটিয়ায় সন্ত্রাসীদের চাঁদা না দেওয়ায় প্রাণ নিলো আমেরিকা প্রবাসীর।

চাঁদা না দেয়ায় পটিয়ায় হামলার পর পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জালড়ে মারা গেছেন আমেরিকা প্রবাসি বেলাল উদ্দিন (৪০)। শুক্রবার (১২ জুন) সকালে তার মৃত্যু হয়। মারা যাওয়া বেলাল উপজেলার জিরি ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের মৃত হাজী নুর আহমদের ছেলে।

বেলালের পারিবারিক সূত্রে জানা যায়, নিহত বেলালের বাড়ি জিরি ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামে। তিনি মোহাম্মদনগরের সীমান্তবর্তী কুসুমপুরা ইউনিয়নের থানামহিরা গ্রামে বাড়ি নির্মাণ করার জন্য জায়গা ক্রয় করেন। গত দুই মাসে আগে আমেরিকা থেকে দেশে আসেন তিনি। আসার পর থেকে সাবেক যুবদল ক্যাডার আবদুর রউফ ভূট্টো ও তার সহযোগীরা বেলালের কাছ থেকে চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় গত শনিবার প্রবাসির বাউন্ডারি ওয়াল দেয়া জায়গায় তালা ঝুলিয়ে দেয় আবদুর রউফ ভূট্টো ও তার সহযোগী মহিউদ্দিন।

পরে কথাকাটাকাটির এক পর্যায়ে প্রবাসি বেলালের ওপর লোহার রড় ও ইট পাথর দিয়ে হামলা করা হয়। আহত অবস্থায় বাড়িতে চিকিৎসা নিচ্ছিল তিনি। বৃহস্পতিবার তার অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক ভোর সাড়ে চারটার দিকে বেলালকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন বলেন, আমেরিকা প্রবাসি বেলাল একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ওই এলাকায় আমাদের ফাঁড়ির রয়েছে। সেখানে দায়িত্বে থাকা পরিদর্শক অভিযোগটি তদন্ত করছেন। এতে কোন ধরনের গাফিলতি হলে তা আমরা খতিয়ে দেখছি।

উল্লেখ্য, সন্ত্রাসী আবদুর রউফ ভূট্টোর বিরুদ্ধে হত্যা, অস্ত্র, মাদকের ১৭ টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে জায়গা দখলেরও অভিযোগ রয়েছে। তিনি এলাকায় চাঁদাবাজি করে। এলাকায় তার একটি সন্ত্রাসী বাহিনী রয়েছে। তার সেকেন্ড ইন কমান্ড মহিউদ্দিন।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: