Monday, 15 June 2020

করোনামুক্ত হয়েই ফের লাশ দাফনে নেমে গেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আলোচিত কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

করোনামুক্ত হয়েই ফের লাশ দাফনে নেমে গেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আলোচিত কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

রোববার তার করোনা টেষ্ট রিপোর্ট নেগেটিভ আসে। এর আগে শনিবার নারায়ণগঞ্জ ৩শ শয্যা করোনা হাসপাতালে পরীক্ষার জন্য নমুনা দেন তিনি।

জানা গেছে, করোনা ভাইরাসের শুরু থেকে মানবিক কার্যক্রম ও আক্রান্ত বা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের দাফনে এগিয়ে আসা আলোচিত এই কাউন্সিলর ৬৩ লাশ দাফনের পর ৩০ মে করোনায় আক্রান্ত হন।

এর আগে ২২ মে তার স্ত্রী আফরোজা খন্দকার করোনা আক্রান্ত হয়েছিলেন। দুজনেই বর্তমানে করোনামুক্ত।

এদিকে করোনা বীর খোরশেদ আক্রান্ত হলেও তার টিম দফন কার্যক্রম অব্যাহত রাখে। আইসোলেশনে থেকে সকল কার্যক্রম তদারকি করেন খোরশেদ নিজেই।

সোমবার করোনা বীর খ্যাতি পাওয়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর জাতীয়তাবাদী যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ দেশ রূপান্তরকে জানান, ১৪ জুন আমাদের ৮২ তম দাফন সম্পন্ন হয়েছে। ঐদিন বিকেলে হাজী ব্রাদার্স রোড জামতলা নিবাসী মো. আবদুল হাই (৬২) করোনা উপসর্গ, বিশেষ করে স্বাস কষ্ট ও জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নিজ বাসায় ইন্তেকাল করেন। পরে ভিক্টোরিয়া হাসপাতালে নিলে চিকিৎসকরা জানান, তার অনেকক্ষণ আগেই মৃত্যু হয়েছে। তার পরিবার ও বাড়ীওয়ালা আবুল হোসেনের আহবানে টিম খোরশেদ রাত ১০টায় মরহুমের গোসল, কাফন, জানাযা ও দাফন সম্পন্ন করে। জানাযা পড়ান সিটি করপোরেশন কেন্দ্রীয় কবরস্থান মসজিদের মোয়াজ্জিন হাফেজ জাকারিয়া।

টিমে ছিলেন হিরাশিকো, হাফেজ শিব্বির, আনোয়ার, সুমন ও রাব্বি।

খোরশেদ আরও বলেন, আমার করোনাকালে দলমত নির্বিশেষে বিভিন্ন রাজনৈতিক নেতা, ব্যবসায়ী, সামাজিক ব্যক্তিত্ব সর্বোপরী সাধারণ মানুষের ভালোবাসায় আমি মুগ্ধ। বিশেষকরে মিডিয়া যেভাবে আমাকে তুলে ধরেছেন তাদের প্রতিও আমি কৃতজ্ঞ। আল্লাহ রাব্বুল আল-আমিন সকলকে হেফাজত করুন।

শুধু লাশ দাফনই নয়, করোনার শুরু থেকে স্যানিটাইজার, সুরক্ষা সামগ্রী বিতরণ, সরকারী ও ব্যক্তিগত উদ্যোগে ওয়ার্ডে খাদ্য সামগ্রী, কমমূল্যে নিত্যপণ্য ও ডিম সরবরাহ করেন এই কাউন্সিলর। পাশাপাশি ম্যাডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা এবং বর্তমানে করোনা পজিটিভ থেকে সুস্থ্য হওয়াদের প্লাজমা সংগ্রহ করে করোনা রোগীর জীবন রক্ষায় কাজ করে যাচ্ছেন করোনা বীর খোরশেদ।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: