Sunday, 14 June 2020

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গুলি করে ৮০ লাখ টাকা ছিনতাই মূল হোতাসহ গ্রেফতার ৫ জন

গাজীপুরে কালিয়াকৈরের ইনক্রেডিবল ফ্যাশনস্ লি. গার্মেন্টসের প্রায় ৮০ লাখ ২২ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় মূল পরিকল্পনাকারীসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‍্যাব)।

শনিবার (১৩ জুন) রাতে রাজধানী ও ঢাকা জেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব-১ এর পৃথক দল।

এসময় গ্রেফতারদের হেফাজত থেকে নগদ ৩০ লাখ ৬৮ হাজার টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত মোটরবাইক, গাড়ি, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর সিনিয়র সহকারি পরিচালক এএসপি সুজয় সরকার , রোববার (১৪ জুন) বিকেল সাড়ে ৪ টায় রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, গত ৭ জুন ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া এলাকায় ছিনতাইকারীরা গুলি করে ইনক্রেডিবল ফ্যাশনস্ লি. গার্মেন্টসের ৮২ লাখ ১২ হাজার টাকা লুট করে।

ঘটনা পর পুলিশ জানায়, উপজেলার মাটিকাটা এলাকায় ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড নামের একটি পোশাক তৈরির কারখানা রয়েছে। শ্রমিকদের মে মাসের বেতন পরিশোধের জন্য কারখানার সাত কর্মকর্তা একটি মাইক্রোবাস নিয়ে ব্যাংক এশিয়ার কালিয়াকৈর শাখায় যান। সেখান থেকে ৮২ লাখ ১২ হাজার টাকা উত্তোলন শেষে ওই গাড়িতে করে কারখানায় ফিরছিলেন।

ফেরার পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়ায় একটি নির্মাণাধীন ওভারপাসের পাশে তিনটি মোটরসাইকেল নিয়ে অস্ত্রধারী ছিনতাইকারীরা তাঁদের মাইক্রোবাসটির গতিরোধ করে। পরে কয়েক রাউন্ড গুলি করে আতঙ্ক সৃষ্টি করে তাদের কাছে থাকা টাকার ব্যাগটি লুট করে পালিয়ে যায়।

এতে ছিনতাইকারীদের গুলিতে কারখানার মার্চেন্ডাইজার রাজীব চন্দ্র মজুমদার গলার পাশে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

ঘটনার পর পোশাক তৈরি কারখানাটির মহাব্যবস্থাপক ইফতেখার মাহবুব বলেন, ‘তাদের কারখানায় দেড় হাজার শ্রমিক রয়েছেন। তাদের মে মাসের বেতন দেয়ার কথা ছিল ওইদিন। বেতনের টাকা ব্যাংক থেকে তুলে ফেরার পথে ছিনতাইকারীরা ৮২ লাখ ১২ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: