Thursday, 11 June 2020

সিঙ্গাপুর এয়ারপোর্টে নতুন ট্রানজিট হোল্ডিং অঞ্চলগুলির জন্য ১০ টি সুরক্ষার ব্যবস্থা

সিঙ্গাপুর - ট্রানজিট যাত্রী পরিসেবা ক্রমান্বয়ে পুনঃস্থাপনের জন্য প্রস্তুত হওয়ায় চাঙ্গি বিমানবন্দরটি টার্মিনাল ১ এবং ৩ তে নতুন ট্রানজিট হোল্ডিং অঞ্চল (টিএইচএ) স্থাপন করেছে

এটি যাত্রী ও কর্মীদের স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে, চাঙ্গি বিমানবন্দর গ্রুপ (সিএজি) স্ট্রেইট টাইমসকে জানিয়েছে, সিঙ্গাপুর এয়ারলাইনস (এসআইএ) নিশ্চিত করেছে যে এটি ট্রানজিট ফ্লাইট পরিচালনা শুরু করার অনুমোদন পেয়েছে।

নতুন হোল্ডিং অঞ্চলগুলিতে ট্রানজিট যাত্রীদের থাকার জন্য ১০ টি সুরক্ষা ব্যবস্থার একটি তালিকা এখানে দেওয়া হয়েছে:

১. আগমনের পরে, ট্রানজিট যাত্রীরা তাদের সংযোগকারী টার্মিনালে সংশ্লিষ্ট টিএইচএ-তে পরিচালিত হবে। THA- এ অ্যাক্সেস কেবল ট্রানজিট যাত্রী এবং অনুমোদিত বিমানবন্দর কর্মীদের জন্য।

২. উভয় স্টাফ এবং যাত্রী পরিবহনের প্রবেশদ্বারে তাপমাত্রা গ্রহণ করা হবে।

৩. ট্রানজিট যাত্রীদের অবশ্যই একটি মুখোশ পরা উচিত এবং নিরাপদ দূরত্বের চিহ্নিতকারী গুলিকে মেনে চলা উচিত।

৪) THA- এ কর্মরত বিমানবন্দরের কর্মীদের অবশ্যই একটি মুখোশ, সম্পুর্ন মুখের ঢাকনা(ফেইস শেল্ট)এবং গ্লাভস ব্যবহার করতে হবে। নিরাপদ অনুশীলন এবং ব্যবস্থা সম্পর্কে ব্রিফিং টিএএচএসে যাত্রীদের পরিবেশন করা কর্মীদের জন্য প্রতিদিন পরিচালিত হয়।

৫. প্রতিটি শিফ্টের শুরুতে বিমানবন্দর কর্মীরা সম্মতি নিশ্চিত করার জন্য ব্যবস্থাগুলির একটি বিস্তৃত চেকলিস্টের মধ্য দিয়ে যাবেন।

৬. চাঙ্গি বিমানবন্দর হ্যান্ড স্যানাইটিসারের জন্য পয়েন্ট সংখ্যা বৃদ্ধি করেছে এবং বিমানবন্দর জুড়ে পরিষ্কার এবং জীবাণুনাশনের ক্রমবর্ধমান ফ্রিকোয়েন্সি চালিয়ে যাবে।

৭. কনটেইনারগুলিতে হ্যান্ড স্যানিটাইসার যা কোনও যোগাযোগহীন পথে ব্যবহার করা যেতে পারে সেগুলি THAs এর অভ্যন্তরে ব্যবহারের জন্য ব্যাপকভাবে উপলব্ধ।

৮. টিএএইচএর ভিতরে টয়লেটগুলি ঘন ঘন পরিষ্কার এবং নির্বীজনিত হয়, এবং সেন্সরগুলি দ্বারা সক্রিয় স্বয়ংক্রিয় জলের কলগুলির সাথে সজ্জিত হয়। যাত্রীরা কোনও দরজা খোলার প্রয়োজন ছাড়াই বিশ্রামাগারে প্রবেশ করতে এবং ছেড়ে যেতে পারেন।

৯. বিমানবন্দরের আসন এবং চেয়ারগুলি শূন্যস্থান এবং নিয়মিত জীবাণুনাশক দিয়ে মুছে ফেলা হয়। চার্জিং স্টেশন, টেবিল এবং খেলার মাঠের মতো প্রায়শই স্পর্শিত পৃষ্ঠগুলি দীর্ঘস্থায়ী অ্যান্টি-মাইক্রোবিয়াল জীবাণুনাশক আবরণ দিয়ে স্প্রে করা হয়েছিল যা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি হ্রাস করে।

১০. ধুলা এবং পরাগ সহ সূক্ষ্ম কণা ধরার একটি ফিল্টার সজ্জিত স্বায়ত্তশাসিত পরিষ্কার রোবট দ্বারা প্রতিদিন কার্পেট শূন্য হয়। এছাড়াও স্বায়ত্তশাসিত ক্লিনিং রোবটগুলিকে একটি মিস্টিং মেশিন সজ্জিত করা হয়েছে যা পরিষ্কারের পরে কার্পেটগুলি জীবাণুমুক্ত করে।



শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: