Sunday, 14 June 2020

সিঙ্গাপুরের একজন সরকারী কর্মচারী আটক।সরকারের গোপন তথ‍্য ফাসঁ করার জন‍্য।

সিঙ্গাপুরের অর্থনীতি আনুষ্ঠানিকভাবে পুনরায় চালু করার আগে জনসাধারণের কাছে শ্রেণিবদ্ধ তথ্য ফাঁসের অভিযোগে সিঙ্গাপুরের একজন সরকারী কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে

১৩ জুন শনিবার, সরকারী গোপনীয়তা আইনের ৫ (১) ধারায় তথ্যের ভুল প্রচারের অপরাধে ৫০ বছর বয়সী সিঙ্গাপুরীয়ান ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে যে শুক্রবার (১২ জুন) তারা একটি প্রতিবেদন পেয়েছিল যে সার্কিট ব্রেকার পরবর্তী পরিকল্পনা সম্পর্কে জনসাধারণের মধ্যে হোয়াটসঅ্যাপ বার্তাগুলোর মাধ্যমে সরকারি তথ্য প্রচার করা হচ্ছে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, শ্রেণিবদ্ধ তথ্য প্রচারের জন্য এই ব্যক্তি বৃহস্পতিবার একটি বেসরকারী হোয়াটসঅ্যাপ চ্যাট গ্রুপের সদস্যদের সাথে এই তথ্য শেয়ার করেন বলে অভিযোগ করা হয়েছে।

পরবর্তীতে এই তথ্যটি হোয়াটসঅ্যাপ আড্ডা থেকে ছড়িয়ে দেওয়া হয়। যে তথ্যগুলো গ্রহণের জন্য অনুমোদিত ছিল না। সিঙ্গাপুর পুলিশ জানিয়েছে এটি ব্যাপকভাবে প্রচার করা হয়েছিল। এই ব্যাপারে পুলিশী তদন্ত এখনো চলছে।

পুলিশ বলেছে যে গোপনীয় তথ্য সম্পর্কিত যে কোনও ভুল যোগাযোগের বিষয়ে সরকার গুরুত্বের সাথে বিবেচনা করে। যারা এই ধরণের অপরাধমূলক কাজ করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যের ভুল যোগাযোগের অপরাধের কারণে ২০০০ সিঙ্গাপুর ডলার জরিমানা এবং দুই বছর পর্যন্ত কারাদণ্ড দেওয়া হবে।

পুলিশ আরও জানিয়েছে যে অননুমোদিত ও গোপনীয় তথ্যগুলো প্রচার করা উচিত নয়। কারণ তারা সরকারী গোপনীয় আইনের আওতায় একইভাবে অপরাধী হিসাবে সনাক্ত হবে।

তথ্যসূত্রঃ Straits Times


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: