Tuesday, 21 July 2020

বাংলাদেশ- সিঙ্গাপুর---যাত্রীবাহী বিমান ফ্লাইট,চলাচল করবে কবে?

আমরা সবাই জানি যে, করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশ থেকে সিঙ্গাপুরগামী সকল ফ্লাইটই এখন আপাতত বন্ধ। মাঝে মাঝে সিঙ্গাপুর থেকে বিশেষ ফ্লাইটের মাধ্যমে বাংলাদেশে কিছু যাত্রী পরিবহন করা হচ্ছে। কিন্তু তা শুধু বাংলাদেশে ফেরৎ আসার জন্য। অনেককেই মেসেজ, কমেন্ট বা বিভিন্ন ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে প্রশ্ন করতে দেখেছি যে, কবে নাগাদ বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাত্রীবাহী বিমান চলাচল করবে?

আসলে কবে থেকে বিমান চলাচল স্বাভাবিক হবে আর কবে নাগাদ আমাদের প্রবাসীরা আবার তাদের কর্মস্থল সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবে এই বিষয়ে আমরা কেউই বিস্তারিতভাবে বলতে পারব না।

এই সিদ্ধান্তটি পুরোপুরি ভাবে নির্ভর করছে বাংলাদেশের করোনা পরিস্থিতির উপর। সিঙ্গাপুর সরকারের করোনা নিয়ন্ত্রণে কঠোর মনোভাবের নিমিত্তে এমনটা মোটামুটি ধারণা করা যায় যে বাংলাদেশের

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে পর্যন্ত বাংলাদেশ থেকে সিঙ্গাপুরগামী রেগুলার ফ্লাইট বন্ধ থাকবে হয় তো।

তার মানে যতদিন পর্যন্ত বাংলাদেশের করো’না পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসবে ততদিন বাংলাদেশ থেকে সিঙ্গাপুরগামী সকল ফ্লাইট বন্ধ থাকবে।
কিছু দালাল বা প্রতারকচক্র কর্তৃক কয়েকদিন যাবৎ শুনা যাচ্ছে যে, আগষ্ট মাস থেকে বাংলাদেশ থেকে বাংলাদেশ -সিঙ্গাপুরগামী ফ্লাইট চলাচল শুরু হবে।

দেশে অবস্থিত আমাদের প্রবাসী ভাইদের দুর্বলতাকে পুজি করে অর্থ হাতিয়ে নেয়ার জন্য কিছু অসাধু ব্যক্তি এইসব গুজব ছড়িয়ে যাচ্ছে।
সিঙ্গাপুরে আসতে চাওয়া দেশে অবস্থিত প্রবাসী ভাইয়েরা আপনাদের অনুরোধ এইসব গুজবে কান দিয়ে প্রতারিত হবেন না। ফ্লাইট সম্মন্ধ্যে শতভাগ নিশ্চিত না হয়ে কোন প্রকার অর্থ লেনদেন করবেন না। লকডাউনের পূর্বে দেশে ছুটিতে যাওয়া অনেক প্রবাসী ভাই ও নতুন আইপিএ
হওয়া অনেক সিঙ্গাপুরগামী ভাই ই এই মূহুর্তে অনেক বিপাকে আছেন। আপনাদের বলব আপনারা ধৈর্য ধরুন। পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। সিঙ্গাপুর সরকার কখনো এই ঘোষণা দেয় নাই যে আপনাদের আবার ফেরৎ আনা হবে না।
সিঙ্গাপুরে ফেরৎ আসতে চাইলে এই মূহুর্তে ধৈর্য ধরে অপেক্ষা করা ছাড়া আপনাদের আর দ্বিতীয় কোন পথ খোলা নেই। আপনারা আপনাদের কোম্পানির সাথে যোগাযোগ রাখুন। এবং কোম্পানি যে নির্দেশনা দেয় সেগুলো মেনে চলুন। অতি উৎসাহি হয়ে কোন প্রতারকচক্রের খপ্পরে পড়ে সর্বস্ব বিলিয়ে দিবেন না। পরিশেষে বলব সবাই ভালো থাকুন,সুস্থ্য থাকুন, পরিবার ও দেশকে সুস্থ্য রাখতে সহায়তা করুন




শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: