Friday, 24 July 2020

ঈদের পরপরই চালু হচ্ছেনা সৌদির আন্তর্জাতিক ফ্লাইট, তারিখ এখনো অনির্ধারিত |


রোনা ভাইরাসের জন্য বন্ধ রয়েছে সৌদি আরবের সকল আন্তর্জাতিক ফ্লাইট।এমনকি আসন্ন ঈদুল আযহার পরেও চালু হচ্ছেনা এই ফ্লাইটগুলো। কবে নাগাদ অন্তর্জাতিক ফ্লাইটে চলাচল শুরু হবে, এখনো সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি ।

ঈদের পরপরই চালু হচ্ছেনা সৌদির আন্তর্জাতিক ফ্লাইট

সৌদি গেজেটের প্রতিবেদন থেকে জানা যায়, সৌদি আরবের আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু হবার জন্য কোন তারিখ এখনো নির্ধারিত হয়নি। অনেকেই ধারণা করছিলেন, আসন্ন ঈদুল আযহার পর হয়ত পুনরায় চালু হবে আন্তর্জাতিক বিমান চলাচল। তবে সৌদি আরবের বিমান সংস্থা (জিএসিএ) থেকে জানা যায়, এ বিষয়ে এখনো কোন নির্দিষ্ট তারিখ ঠিক করা হয়নি।

সৌদি আরবের জেনারেল অথরিটি অফ সিভিল এভিয়েশন (জিএসিএ) ২২ জুলাই (বুধবার) ভোরে ঘোষণা করেছে যে, সৌদি আরবের আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু করার জন্য এখনও সুনির্দিষ্ট কোন তারিখ নির্ধারণ করা হয়নি।

আন্তর্জাতিক বিমান চলাচল চালু করার কোন তারিখ নির্ধারিত হয়নি

“জিএসিএ নিশ্চিত করেছে যে আন্তর্জাতিক ফ্লাইটগুলি পুনরায় চালু করার তারিখের বিষয়ে এখনও সুনির্দিষ্ট কোন তারিখ নেই এবং সিদ্ধান্তটি কর্তৃপক্ষের মতামতের  ভিত্তিতে নেওয়া হবে।

করোনা ভাইরাস মহামারীর জন্য গত মার্চ মাস থেকে বিমানের সকল ফ্লাইট বন্ধ করে দিয়েছিল সৌদি আরব। এরপর জুন থেকে সৌদিতে যথাযথ সামাজিদ দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ ফ্লাইটগুলো চালু করা হয়।

কিন্তু আন্তর্জাতিক ফ্লাইটগুলো এখনো বন্ধ রয়েছে। যেহেতু বিশ্বের অনেক দেশেই করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রনে আসেনি তাই কবে নাগাদ আন্তর্জাতিক বিমান চলাচল পুনরায় চালু করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত আসেনি। তবে কর্তৃপক্ষ এ ব্যাপারে চিন্তাভাবনা অব্যাহত রেখেছেন। পরিস্থিতি নিরাপদ হলেই পুনরায় আন্তর্জাতিক বিমান চলাচল চালু করা হবে।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: