Tuesday, 14 July 2020

ওয়ার্ক পারমিট প্রাপ্ত মালয়েশিয়ানদের পর্যায়ক্রমে সিঙ্গাপুরে প্রবেশের অনুমতি দেওয়া হবে

ফেডারেল সরকার এবং সিঙ্গাপুর সরকার পারস্পরিক সমঝোতায় পৌঁছেছে মালয়েশিয়ানদের, বিশেষত জোহুরিয়ানদের যারা তাদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে, উভয় দেশের সীমানা পুনরায় চালু হওয়ার পরে তাদের কাজে ফিরে আসতে দেয়।

 রাষ্ট্রীয় বিনিয়োগ, উদ্যোক্তা উন্নয়ন, সমবায় ও মানবসম্পদ কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইজহার আহমদ বলেছেন, কেবলমাত্র ওয়ার্কিং পারমিট প্রাপ্তদেরই পর্যায়ক্রমে প্রজাতন্ত্রের প্রবেশের অনুমতি দেওয়া হবে।

 তিনি আরও যোগ করেন যে কোভিড -১৯ এর বিস্তার রোধে কার্যকর করা মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) এবং সার্কিট ব্রেকার আদেশের কারণে ১০ লক্ষেরও বেশি মালয়েশিয়ার কাজ থেকে মুক্তি পেয়েছেন।

 আমরা এখনও সীমানা পুনরায় খোলার বিষয়ে ফেডারাল সরকার এবং সিঙ্গাপুর সরকার উভয়ের কাছ থেকে গ্রিন লাইটের অপেক্ষায় রয়েছি।

 প্রজাতন্ত্রের শিল্পগুলিও একটি ইঙ্গিত দিয়েছে যে তারা কাজ থেকে সাময়িক বরখাস্ত হওয়া ব্যক্তিদের পুনরায় নিয়োগের অপেক্ষায় রয়েছে।

শ্রমিকদের পর্যায়ক্রমে প্রেরণ করা হবে কারণ আমরা দেখতে চাই কোভিড -১৯ সংক্রমণ থেকে কোনও প্রভাব আছে কিনা।  একবার আমরা যখন সীমান্তটি খুলি এবং পরিস্থিতিগুলি নিরাপদ হয়ে যায়, তবে সম্ভবত আমরা আরও বেশি লোক পাঠানোর এবং অবশেষে এটি অ-শ্রমিকদের জন্য উন্মুক্ত করার বিষয়টি বিবেচনা করতে পারি,তিনি বলেছিলেন।

 সোমবার (১৩ জুলাই) সকালে স্কুডাইয়ের তামান ইম্পিয়ান এমাসের একটি পরিবারকে সামাজিক সুরক্ষা সংস্থার (সোকসো) সহায়তার পরে সাংবাদিকদের সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়।

 মোহাম্মদ ইজহার আরও যোগ করেছেন, ১০০,০০০ শ্রমিকের মধ্যে 75% শ্রমিক কাজ করে প্রত্যাশিত, এবং ১৫% এখনও অপেক্ষায় রয়েছে।  বাকি 10% সিঙ্গাপুরে ফিরে কাজ না করতে এবং অন্যান্য উদ্যোগের দিকে মনোনিবেশ করার সিদ্ধান্ত নিয়েছে।

 তিনি বলেন,আমরা সিঙ্গাপুরের কমপক্ষে ২০ টি বড় শিল্পের সাথে এই বিষয়ে আলোচনা করেছি এবং তারা শ্রমিকদের প্রয়োজনের কারণে তারা পুনর্নির্মাণে সম্মত হয়েছে,তিনি আরও বলেন, এই শিল্পগুলি ইলেকট্রনিক এবং পরিষেবা খাতে জড়িত ছিল।

 তিনি আরও যোগ করেছেন যে রাজ্য সরকার স্থানীয় বাজারে জোহুরিয়ানদের চাকরি পেতে সহায়তার জন্য কোভিড -১৯-এর পুনর্নির্মাণ এবং আপস্কিলিং কর্মসূচি চালু করার পরিকল্পনা করছে।

 জুলাইয়ের শেষের দিকে বা আমাদের সাথে সম্পর্কিত সমস্ত সংস্থাগুলি উপস্থিত হওয়ার সাথে সাথে প্রোগ্রামটি চালু করা হবে।কারণ আমরা চাকরি প্রত্যাশীদের দক্ষতার সাথে বর্তমান শিল্পের প্রয়োজনের সাথে মিলে চাই।

 তিনি বলেন, প্রোগ্রামটি বেশিরভাগ ইঞ্জিনিয়ারিং দক্ষতার জন্য হবে, তবে আমরা যারা ব্যবসা করতে চান তাদের সহায়তাও প্রদান করি, তিনি যোগ করে বলেন, প্রশিক্ষণ ও দিকনির্দেশনা সরবরাহ করা হবে।

 তিনি আরও যোগ করেছেন যে স্নাতক এবং স্কুল ছাড়কারী সহ বেকার ব্যক্তিরাও সসোর মাইফিউশনজবস (www.myfuturejobs.gov.my) পোর্টালে তাদের প্রোফাইল রেজিস্ট্রেশন করতে পারবেন।

রাজ্য সরকার ইউনিট স্ট্র্যাটেজিক মডেল ইনসান জোহর, এবং পারবাদানান উসাহাওয়ান জোহর এসডিএন ভিডি (পিইউবি) এর মাধ্যমে যারা চাকরি খুলতে চান তাদের জন্য চাকরি প্রার্থীদের জন্য সহায়তা প্রদান করছে,তিনি আরও যোগ করেন।

শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: