Friday, 3 July 2020

লন্ডন ও দুবাই ছাড়া সব আন্তর্জাতিক রুটে বিমানের ফ্লাইট বন্ধ

দুবাই ও লন্ডন ছাড়া সব আন্তর্জাতিক রুটে বিমানের ফ্লাইট বন্ধ

করোনাভাইরাস মহামারির কারণে দুবাই ও লন্ডন ছাড়া অন্য কোনও আন্তর্জাতিক রুটে ৩০ জুলাই পর্যন্ত ফ্লাইট চালাবে না বিমান বাংলাদেশ এয়ারলাইনস। তবে ম্যানচেস্টার রুটে ১৫ জুলাই পর্যন্ত এবং সিঙ্গপুর রুটে ৩১ আগস্ট পর্যন্ত রাষ্ট্রীয় এই সংস্থার উড়োজাহাজ চলাচল করবে না। বিমানের অফিসিয়াল ওয়েবসাইটে এই তথ্য প্রকাশিত হয়েছে।

যদিও ১ জুলাই বিমান ঘোষণা দেয়, সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি রুটে আবারও ফ্লাইট চালু হতে যাচ্ছে। ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই এবং ঢাকা-আবুধাবি রুটে ৭ জুলাই ফ্লাইট শুরু হবে।
বিমান বাংলাদেশ জানিয়েছিল, ঢাকা-দুবাই রুটে সপ্তাহের সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট চলবে। ঢাকা-আবুধাবি রুটে সপ্তাহের মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার বিমান বাংলাদেশ যাত্রীসেবা দেবে।

কিন্তু ৩০ জুলাই পর্যন্ত দুবাই ও লন্ডন ছাড়া অন্য কোনও আন্তর্জাতিক রুটে ফ্লাইট না চালানোর ঘোষণায় আবুধাবি রুটের ক্ষেত্রে কী হবে তা নিয়ে যাত্রীদের মধ্যে সংশয় দেখা দিয়েছে। এ নিয়ে জানতে একাধিক ফোন করলেও বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার ফোন ধরেননি। মেসেজ পাঠালেও কোনও উত্তর দেননি তিনি।

গত ৩০ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইনস আন্তর্জাতিক নিয়মিত রুটে সবশেষ ফ্লাইট পরিচালনা করেছে। কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাবে দীর্ঘ সময় বন্ধ থাকার পর ২১ জুন থেকে ঢাকা-লন্ডন রুটে পুনরায় আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা শুরু করে এই সংস্থা।
প্রবাসী নিউজ


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: