Saturday, 25 July 2020

কাতার থেকে দেশে ফিরলেন ৩৯৮ জন বাংলাদেশি

কাতার সরকারের সহযোগিতায় দেশে ফিরলেন ৩৯৮ বাংলাদেশি প্রবাসী

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে কাতারের রাজধানী দোহা থেকে দেশে ফিরেছেন ৩৯৮ বাংলাদেশি।
শনিবার সকাল সোয়া ৬টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, বৈশ্বিক মহামারি করোনায় কাতারে আটকা পড়েন এসব বাংলাদেশি। ফ্লাইট চলাচল বন্ধ থাকায় বাংলাদেশ ও কাতার সরকারের সহযোগিতায় দেশে ফেরেন ৩৯৮ বাংলাদেশি নাগরিক। কাতারে কর্মরত প্রবাসী বাংলাদেশিরাও রয়েছেন ফেরার তালিকায়।

আরোও পড়ুনঃ--হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশিদের ফিরিয়ে দিলো কাতার এয়ারওয়েজ
যুক্তরাজ্যের লন্ডনে হিথ্রো বিমানবন্দর থেকে তিনজন বাংলাদেশি যাত্রীকে ফিরিয়ে দিয়েছে কাতার এয়ারওয়েজ। বৃহস্পতিবার লন্ডন সময় সকাল পৌনে ৮টার দিকে একটি ফ্লাইট থেকে তাদের ফিরিয়ে দেয়া হয়।

লন্ডনের বাংলাদেশ হাইকমিশন সূত্র জানায়, ওই তিন যাত্রীর কাছে লন্ডনে বাংলাদেশ হাইকমিশন থেকে হেলথ ডিক্লেয়ারেশন কার্ড ছিল।বাংলাদেশিদের কেন ফিরিয়ে দেয়া হলো—এর সুনির্দিষ্ট কারণ জানায়নি কাতার এয়ারওয়েজ। তবে বিষয়টি বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে খোঁজ নেয়া হচ্ছে বলে জানিয়েছে দূতাবাস সূত্র।

কাতার এয়ারওয়েজ এখন থেকে যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের ডিক্লেয়ারেশন কার্ড গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। সে কারণে যাত্রীদের ফিরিয়ে দেয়া হয়েছে বলে এয়ারওয়েজের একটি সূত্র জানিয়েছে।যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন থেকে হেলথ ডিক্লেয়ারেশন কার্ড নিয়েই বাংলাদেশি নাগরিকরা বিমান ভ্রমণ করে থাকেন।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: