Saturday, 15 August 2020

দোহা-ঢাকা রুটে কাতার এয়ারের নিয়মিত ফ্লাইট শুরু হতে পারে ১ সেপ্টেম্বর থেকে


দোহা-ঢাকা রুটে কাতার এয়ারের স্বাভাবিক ফ্লাইট শুরু হতে পারে ১ সেপ্টেম্বর থেকেঃ আগামী ১ সেপ্টেম্বর তারিখ থেকে কাতার-বাংলাদেশ রুটে ফ্লাইটে কাতার প্রবাসীরা স্বাভাবিক ভাবে আসা-যাওয়া করতে পারবেন। বাংলাদেশ দূতাবাস ওকাতার এয়ারওয়েজ এর সাথে কথা বলে এমনই তথ্য জানা গেছে।

উওসাগরীয় দেশ কাতারের দোহাভিত্তিক এয়ারলাইন্স কাতার এয়ারওয়েজ সূত্রে জানা যায়, মূলত বাংলাদেশে ঢাকায় বেসামরিক বিমান চলাচল ক’র্তৃপক্ষের নি’ষেধাজ্ঞার কারণেই দোহা থেকে কোনো কাতার প্রবাসী যাত্রীকে বহন করতে পারছে না কাতার এয়ারওয়েজ।

আগস্ট মাসের শেষের দিকে এই নি’ষেধাজ্ঞা তুলে নিলে ১ সেপ্টেম্বর থেকে কাতার প্রবাসীদের নিয়ে ফ্লাইট পরিচালনা করতে পারবে কাতার এয়ারওয়েজ।ইতোমধ্যে বাংলাদেশ থেকে ফিরতে আগ্রহী কাতার প্রবাসীদের নিয়ে ১ ও ২ সেপ্টেম্বর তারিখে কাতার এয়ারওয়েজের ঢাকা-দোহা সব ফ্লাইটের আসন শেষ হয়ে গেছে বলে জানা গেছে।

সেপ্টেম্বর মাসের শুরু থেকে প্রতিদিন কাতার এয়ারওয়েজের চারটি ফ্লাইট দোহা থেকে ঢাকায় যাওয়ার কথা রয়েছে।

কাতারে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা বলছেন, দূতাবাসের পক্ষ থেকে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে যাতে আরও আগে ঢাকা-দোহা সরাসরি স্বাভাবিক ফ্লাইট পরিচালনার অ’নুমতি দেওয়া হয়।করণ স্বাভাবিক ফ্লাইট পরিচালনার অ’নুমতি দেওয়া না হলে কাতারে ফিরতে আগ্রহী বাংলাদেশি প্রবাসীরা ভো’গান্তির শি’কার হবেন।

বর্তমানে কেবলমাত্র ট্রা’নজিট যাত্রী বহনের অ’নুমতি থাকায় কাতার এয়ারওয়েজ দোহা থেকে ঢাকাগামী কাউকে নিতে পারছে না, আবার ঢাকা থেকে দোহাগামী কোনো যাত্রীকে আনতে পারছে না।

ফলে বা’ধ্য হয়ে অনেকে কাতার থেকে বি’শেষ ফ্লাইটে বা টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে দেশে যাচ্ছেন, এতে স্বাভাবিক সময়ের তুলনায় অনেক বে’শি খরচ হচ্ছে যাত্রীদের।তবে আগস্ট মাসে যেসব কাতার প্রবাসী কাতার থেকে দেশে যেতে আগ্রহী, তাদেরকে দূতাবাসে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

ইতোমধ্যে কাতার থেকে অনেক প্রবাসী বাংলাদেশে পৌঁছেছেন এবং আর মাত্র অল্প কিছু যাত্রী দেশে যাওয়ার অপেক্ষায় রয়েছেন বলে জানা গেছে। ফলে এখন কেউ যেতে চাইলে আর দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না বলে জানিয়েছে দূতাবাস


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: