Tuesday, 4 August 2020

বাহরাইন বিদেশী কর্মীদের জন্য ওয়ার্ক পারমিট প্রদান আবার শুরু করতে যাচ্ছে

বাহরাইন শীঘ্রই নতুন কাজের অনুমতিগুলির জন্য অনুরোধগুলি গ্রহণ করা শুরু করবে, COVID-19-এর কারণে পাঁচ মাসের স্থগিতাদেশের পরে।

শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ জানিয়েছে যে এটি 9 আগস্ট থেকে নতুন কাজের অনুমতির জন্য আবেদনগুলি গ্রহণ করবে এবং বেসরকারী নিয়োগকর্তারা নতুন তারিখ হিসাবে বিদেশ থেকে নিয়োগপ্রাপ্ত নতুন কর্মীদের জন্য ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে সক্ষম হবেন।

তবে, রাজ্যটিতে ইতিমধ্যে নিয়োগপ্রাপ্তদের মধ্যে নিয়োগের প্রচারের লক্ষ্যে নিয়োগকর্তাদের প্রথমে নাগরিক ও বাসিন্দাদের সুযোগের সুযোগ নিতে প্রথমে কমপক্ষে দুই সপ্তাহের জন্য বাহরাইয়ের সংবাদপত্রগুলিতে অবস্থানের বিজ্ঞাপন দিতে হবে।

কোভিড -১৯-এর বিস্তার রোধে তৈরি করা ব্যবস্থার অংশ হিসাবে মার্চ মাসে বিদেশিদের জন্য ওয়ার্ক পারমিট জারি করা স্থগিত করা হয়েছিল।

বছরের শুরুতে যে যাতায়াত নিষেধাজ্ঞাগুলি ছিল তা প্রত্যাহারের পরে বর্তমানে বাহরাইন আন্তর্জাতিক বিমানবন্দরটি উন্মুক্ত, তবে কেবল বাহরাইনি নাগরিক এবং আবাসিক ভিসাধারীদের জন্য দেশে প্রবেশের অনুমতি রয়েছে।

আগত যাত্রীদের অবশ্যই তাদের নিজস্ব ব্যয়ে COVID-19 পরীক্ষা দিতে হবে এবং তারপরে পরীক্ষার ফলাফল নির্বিশেষে 10 দিনের জন্য পৃথক করে রাখতে হবে।

সৌদি আরব থেকে বাহরিনের কিং ফাহদ কজওয়ে গত মার্চ মাসে এটি বন্ধ হওয়ার পরে স্তম্ভিত হয়ে পুনরায় খোলার কাজ শুরু করে।

বিদেশি দেশগুলির জন্য নতুন ওয়ার্ক পারমিট অনুরোধগুলি পুনরায় শুরু করার সিদ্ধান্তটি কোভিড -১৯ এর প্রভাবের কারণে লড়াই করা বাহরাইন-ভিত্তিক ব্যবসায়িকদের সহায়তা করার জন্য পরিকল্পিত কয়েকটি পদক্ষেপ অনুসরণ করে।

বাহরাইন নিউজ এজেন্সি জুলাইয়ে প্রকাশিত হয়েছিল যে মহামারী দ্বারা বিরূপ প্রভাবিত ব্যবসায়গুলি বিশেষত রাজ্যের এসএমইগুলির জন্য টেকসই বৃদ্ধি এবং শ্রম বাজারের স্থিতিশীলতা বজায় রাখতে সহায়তা করার প্রয়াসে তিন মাসের জন্য কিছু শ্রম ফি থেকে অব্যাহতি পাবে।

করোনভাইরাস প্রাদুর্ভাবের পরে বাহরাইনের অর্থনীতি এই বছরে ৩.৬ শতাংশ হ্রাস পাবে বলে আশা করা হচ্ছে, যা জিসিসি অঞ্চলকে ২০২০-এর প্রথম দিকের দিকে প্রভাবিত করতে শুরু করেছিল। বিশ্বব্যাংক গত মাসে জানিয়েছিল যে ২০২০ সালে জিসিসির অর্থনীতিগুলি ৪.১ শতাংশ হ্রাস পাবে।

বি:দ্র:-এই নিবন্ধটি কেবল তথ্যমূলক উদ্দেশ্যে সরবরাহ করা হয়েছে।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: