Wednesday, 26 August 2020

সংযুক্ত আরব আমিরাত বন্যা বিধ্বস্ত বাংলাদেশে লক্ষ লক্ষ রোহিঙ্গা শরণার্থীর জন্য ত্রাণ ঘোষণা করেছে।

 সংযুক্ত আরব আমিরাত বন্যা বিধ্বস্ত বাংলাদেশে লক্ষ লক্ষ রোহিঙ্গা শরণার্থীর জন্য ত্রাণ ঘোষণা করেছে।

সম্প্রতি এক লক্ষেরও বেশি রোহিঙ্গা শরণার্থী শিবিরে আঘাত হেনেছে। সাম্প্রতিক বন্যার পর সংযুক্ত আরব আমিরাত জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার ইউএনএইচসিআরকে সহায়তা করার কথা ঘোষণা করেছে।


আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রী রিম বিনতে ইব্রাহিম আল হাশেমি এই চলমান সমর্থনের গুরুত্বের উপর জোর দিয়েছেন, বিশেষ করে কোভিড-১৯ মহামারী ছড়িয়ে পড়া এবং সংযুক্ত আরব আমিরাত ইসলামিক সহযোগিতা, ওআইসি এবং সংগঠনের ধারণা ও উদ্দেশ্যের প্রতি তার পরম অঙ্গীকারের আলোকে।

তিনি লক্ষ্য করেছেন যে সংযুক্ত আরব আমিরাতের প্রচেষ্টা জ্ঞানী নেতৃত্বের মানবিক মূল্যবোধ থেকে উদ্ভূত, যারা অসুবিধা এবং জীবনযাত্রার অবনতিতে ভুগছে।


আল হাশেমি আরও বলেন যে তার আগের কক্সবাজার সফরের সময় তিনি রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা এবং তাদের চাহিদা এবং সেই সাথে বাঙালি আয়োজক সম্প্রদায়ের চাহিদা দেখতে সক্ষম হন।


উপরন্তু, তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ প্রজাতন্ত্রের ভূমিকা এবং এই ধরনের কঠিন পরিস্থিতিতে যে বোঝা বহন করে তার প্রশংসা করেছেন।


জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার ফিলিপ্পো গ্রান্ডি বলেন, "আমরা সংযুক্ত আরব আমিরাতের এই সময়োপযোগী অঙ্গভঙ্গিকে স্বাগত জানাই। এটি একটি জটিল সময়ে আসে এবং ঘূর্ণিঝড় মৌসুমের আগে আশ্রয়ের জন্য ভয়াবহ আশ্রয়ের প্রয়োজনে থাকা রোহিঙ্গা শরণার্থীদের জীবন রক্ষাকারী ত্রাণ সামগ্রী আমাদের সরবরাহ করতে সাহায্য করবে। অনেক শরণার্থী অস্থায়ী আশ্রয় কেন্দ্রে এবং জনবহুল শিবিরে বাস করে। চরম আবহাওয়া, ভারী বৃষ্টি এবং বজ্রপাত শরণার্থী এবং তাদের বাংলাদেশী আয়োজক উভয়ের মুখোমুখি কোভিড-১৯ মহামারী সম্পর্কিত চ্যালেঞ্জকে আরও বাড়িয়ে দেয়।


বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাত এবং ইউএনএইচসিআর-এর মধ্যে অংশীদারিত্ব পূর্ববর্তী অংশীদারিত্বের ধারাবাহিকতা এবং উদ্বাস্তু এবং আয়োজক সম্প্রদায়কে সমর্থন করতে সংযুক্ত আরব আমিরাতের চলমান প্রচেষ্টার অংশ।


গত বছর সংযুক্ত আরব আমিরাত রোহিঙ্গা শরণার্থীদের মানবিক পরিস্থিতির সমর্থনে "সংযুক্ত আরব আমিরাত" নামক প্রচারাভিযান শুরু করে।


https://m.khaleejtimes.com/news/government/uae-announces-aid-for-a-million-rohingya-refugees-in-flood-hit-bangl



শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: