Monday, 14 September 2020

ময়মনসিংহ, ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুর্নীতির অভিযোগ

 উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ সহ আরও ৫ জনের বিরুদ্ধে স্বাস্থখাতে ব্যাপক বড় দুর্নীতির অভিযোগ। 


ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা কালে বিভিন্ন খাতে সর্বমোট ৩ কোটি টাকার অধিক বরাদ্দ আসে। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. সোহেলী শারমিনের কাছে বরাদ্দকৃত ৩ কোটি টাকার হিসাব চাওয়া হলে তিনি ১.৫০ কোটি (দেড় কোটি) টাকার কোন হিসাব দিতে পারেনি।


এবিষয়ে সোহেলী শারমিনের দুর্নীতির আবাস পাওয়ায় উক্ত বিষয়টি সুষ্ঠু তদন্ত করার জন্য মাননীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন ধনু সাহেব ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করে দেন।


পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সাবেক ইউএনও মাসুদ কামাল, ডাঃ মোস্তাক আহমেদ, স্বাস্থ্য সহকারী আঃ মোত্তালেব ও সাংবাদিক শাহজাহান সেলিম এই ৫ জনকে নিয়ে গঠন করা হয়।


এমপি মহোদয় তদন্ত কমিটি গঠন করে ১ মাসের মধ্যে মানে ২৫ জুলাই ২০২০ তারিখের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলেন। ১ মাসের স্থলে এখন ৩ মাস অতিবাহিত হচ্ছে কিন্তু কোন তদন্ত রিপোর্ট জমা হয়নি।  তদন্ত রিপোর্টত দূরের কথা রেজুলেশন পর্যন্ত করা হয়নি। 


নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য কমিটির একজন সদস্য বলেন সম্ভবত সোহেলী শারমিনের সাথে তদন্ত কমিটির সদস্যরা একটা দফারফা করে ফেলেছে মানে দেড় কোটি ভাগবাটোয়ারা করে বিষয়টি দামাচাপা দিয়ে দিছে। তাই হয়ত তারা কোন তদন্ত রিপোর্ট জমা দেয়নি এবং রেজুলেশনও করেননি। 


তদন্ত কমিটি কেন তদন্ত রিপোর্ট জমা দেয়নি কেন তারা কোন রেজুলেশন পর্যন্ত করেননি তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য কিনা বিষয়টি উদ্ঘাটন করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি বিষয়টি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হউক।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: