Tuesday, 3 November 2020

মানি লন্ডারিং এর ঝুঁকি কমাতে সিঙ্গাপুর $1000 ডলারের নোট প্রদান বন্ধ করবে।

সিঙ্গাপুর: মানি লন্ডারিং ও সন্ত্রাসবাদের আর্থিক ঝুঁকি হ্রাস করতে সিঙ্গাপুর আগামী বছরের ১ জানুয়ারি থেকে সিং ডলার 1000 নোট দেওয়া বন্ধ করবে, মঙ্গলবার (৩ নভেম্বর) সিঙ্গাপুরের মুদ্রা কর্তৃপক্ষ জানিয়েছে

এখন থেকে ডিসেম্বর পর্যন্ত, প্রতি মাসে সীমিত পরিমাণে সিং $ 1000 নোট উপলব্ধ করা হবে।

এমএএস বলেছে, "বৃহত্তর নোটের ফলে ব্যক্তিরা বড় অঙ্কের অর্থ বহন করতে পারবেন বলে উল্লেখ করে এমএএস বলেছে," উচ্চতর মানি লন্ডারিং ও সন্ত্রাসবাদে আর্থিক সংস্থার ঝুঁকি হ্রাস করার একটি প্রাক-উদ্যোগমূলক ব্যবস্থা,

"এই পদক্ষেপটি আন্তর্জাতিক রীতিনীতিগুলির সাথে সামঞ্জস্য করা হয়েছে এবং বড় ধরনের বিচার বিভাগ ইতিমধ্যে এ জাতীয় বৃহত্তর নোট প্রদান বন্ধ করে দিয়েছে।"

পড়ুন: অর্থ পাচারের বিরুদ্ধে লড়াইয়ে শেল সংস্থাগুলির তদন্তের কাজ সিঙ্গাপুর পদ্ধতি

প্রচলিত বিদ্যমান সিং$ 1000 নোটগুলি আইনী টেন্ডার হিসাবে থাকবে এবং অর্থ প্রদানের উপায় হিসাবে ব্যবহার অব্যাহত রাখতে পারে। এমএএস জানিয়েছে, ব্যাংকগুলি তাদের কাছে জমা থাকা বিদ্যমান $ 1000 ডলারের নোটগুলির পুনরায় সংযোজন করতে পারে।


এতে যোগ করা হয়েছে যে অন্যান্য সংখ্যাগুলিকে চাহিদা পূরণের জন্য "পর্যাপ্ত পরিমাণে" উপলব্ধ করা হবে, বিশেষত সিং ডলার $100 নোট যা পরবর্তী সর্বোচ্চ ডিনমিনেশন।


জনগণকে PayNow এবং FAST এর মতো বৈদ্যুতিক অর্থপ্রদানগুলি ব্যবহার করতে উত্সাহিত করা হয়।

'ফিনসেন' ফাঁসের বিষয়ে এমএএস 'ঘনিষ্ঠভাবে অধ্যয়ন করছে' যা সন্দেহজনক লেনদেনের ক্ষেত্রে সিঙ্গাপুর ব্যাংককে উল্লেখ করেছে

সিঙ্গাপুর ২০১৪ সালে সিং $ 10,00 নোট প্রদান বন্ধ করে দিয়েছিল, তখন বিশ্বের অন্যতম মূল্যবান নোট।

এমএএসের উপ-ব্যবস্থাপনা পরিচালক ওং চং টি বলেছিলেন, "আরও উন্নত ও সুরক্ষিত ইলেকট্রনিক পেমেন্ট সিস্টেমের বিকাশের ফলে নগদ-ভিত্তিক লেনদেনের প্রয়োজনীয়তা হ্রাস পেয়েছে।



শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: