Wednesday, 9 December 2020

০২ জানুয়ারি'২০২১ থেকে আবুধাবিতে ফের চালু হচ্ছে টোল সিস্টেম

 ০২ জানুয়ারি'২০২১ থেকে আবুধাবিতে ফের চালু হচ্ছে টোল সিস্টেম। এ নিয়ে আপনার সম্ভাব্য প্রশ্ন ও আমাদের উত্তরঃ


পাবলিক ট্রান্সপোর্টকে  উৎসাহিত করতে এবং রাজধানী শহরের রোড নেটওয়ার্ককে আরো সুশৃংখল করতে আগামী ২ জানুয়ারি,২০২১ইং তারিখ থেকে আবুধাবি আবার  চালু করছে রোড টোল সিস্টেম। আবুধাবির ডিপার্টমেন্ট অব মিউনিসিপ্যালিটিজ এন্ড ট্রান্সপোর্টস রেসিডেন্টদের প্রতি  darb.itc.gov.ae অথবা darb অ্যাপের মাধ্যমে সবাইকে অনলাইন একাউন্ট সক্রিয় করার জন্য অনুরোধ করেছে।


★কোথায় কোথায় থাকছে টোল গেইট?

>> প্রাথমিক ভাবে শেখ যায়েদ ব্রীজ,শেখ খালিফা ব্রীজ,আল মাকতা ব্রীজ,  ও মুসাফফা ব্রীজ এ। 


★কখন কখন টোল প্রদান করতে হবে?

>> শনি থেকে বৃহস্পতিবার কেবল পিক আওয়ারে টোল প্রদান করবেন।এছাড়া বাকী সময়,শুক্রবার ও ছুটির দিনগুলোয় আপনাকে কোন টোল দিতে হবে না।


★ জনাব,পিক আওয়ারের সময়টা একটু জানাবেন?

>> জ্বি, অবশ্যই।পিক আওয়ার হচ্ছে শনি থেকে বৃহস্পতিবার সকাল ০৭-০০টা থেকে সকাল ০৯-০০টা  এবং বিকেল ০৫-০০টা থেকে সন্ধ্যে ০৭-০০টা। এ সময় টোল গেইট ক্রস করার জন্য আপনাকে ৪ দিরহাম করে টোল প্রদান করতে হবে।


★আমি দৈনিক দশ বার যাওয়া আসা করলেও কি প্রতিবার আমাকে ৪ দিরহাম করে টোল দিতে হবে?

>> জ্বি না ভাই, দিনে যতবারই যাওয়া আসা করেন না কেন আপনি দৈনিক সর্বোচ্চ ১৬ দিরহাম টোল দিলেই চলবে।


★জনাব, আমি ব্যবসায় কিংবা কাজে নিয়মিত আবুধাবি সিটিতে আসা যাওয়া করি।আমাদের জন্য মাসিক ভিত্তিতে টোল প্যাকেজ আছে কি না জানাবেন!

>> সুন্দর প্রশ্ন করেছেন। হ্যা নিয়মিত টোল গেইট যারা ব্যবহার করবেন তারা মাসিক ২শ দিরহামে প্রথম গাড়ি,১৫০ দিরহামে দ্বিতীয় গাড়ি এবং আপনার নামে থাকা এরপর আরো অতিরিক্ত প্রতিটি গাড়ির জন্য ১শ দিরহাম করে টোল ফি দিলে চলবে।


★কি ভাবে আমি টোল ফি প্রদান করবো?

>> আপনি আগে থেকেই আপনার অনলাইন একাউন্ট রিচার্জ করে রাখবেন।আর তাতে টোল গেইট অতিক্রম কালে টোল ফি কাটা হবে।


★এ জন্য কি কোন রেজিষ্ট্রেশন এর প্রয়োজন আছে?

>> অবশ্যই আছে।টোল গেইট ব্যবহারকারী প্রতিটি গাড়িকে এককালীন ১০০ দিরহাম ফি দিয়ে রেজিষ্ট্রেশন  করতে হবে।যার মধ্যে ৫০ দিরহাম ব্যবহারকারীর একাউন্টে জমা হবে।রেজিষ্ট্রেশন বিহীন গাড়িকে ১০ কর্মদিবস পর্যন্ত সময় দেয়া হবে অন্যথায় জরিমানা করা হবে।


★আচ্ছা ধরুন টোল গেইট অতিক্রমের সময় আমার একাউন্টে পর্যাপ্ত টাকা ছিল না,তাহলে আমি কি করব?

>> রিল্যাক্স,এ নিয়ে বাড়তি টেনশান নেই মোটেও।আপনার গাড়ীর নাম্বার প্লেট যদি আবুধাবির হয় তাহলে আপনার বকেয়া টোলের অর্থ বার্ষিক লাইসেন্স প্রক্রিয়ার কাজ সমাপনকালে শোধ করার সুযোগ পাবেন।আবুধাবির বাইরের রেজিষ্ট্রেশন কৃত  গাড়ির মালিক ০৫ কর্মদিবস পর্যন্ত সময় পাবেন তার একাউন্ট রিচার্জ করে নিতে।অন্যথায় তাকে জরিমানা দিতে হবে।


#জাহাঙ্গীর_কবির_বাপ্পি ভাইয়ের টাইমলাইন থেকে নেয়া।


শেয়ার করুন

0 Please Share a Your Opinion.: